XI Class Admission

Advertisements

XI Class Admission

আসসালামু আলাইকুম, XI Class Admission বা HSC Admission শুরু হল আজ থেকে। SSC examination 2020 এ উত্তীর্ণ ছাত্র/ছাত্রীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে তাদের পছন্দের কলেজে; পছন্দে সাবজেক্ট (Subject) এ চয়েস দেওয়ার জন্য। আর করোনা মহামারীর কারণে পিছিয়ে দেওয়া এই XI Class Admission বা HSC Admission শুরু হলো অনেক দিন দেরীতে। যদি প্রতিবছর মে মাসেই ভর্তির কার্যক্রম হয়ে থাকে। কিন্তু এবার মহামারীর কারণে পিছিয়ে দেওয়ার পর অবশেষে আজকে সকাল ৭টা থাকে শুরু হতে যাচ্ছে XI Class Admission বা HSC Admission.

এই আবেদনের জন্য ফি জমা দেওয়ার জন্য অন্যান্য বছর শুধু টেলিটক, বিকাশ এবং রকেটে ভর্তি ফি জমা দেওয়ার সুযোগ থাকে। কিন্তু এবার অনেক গুলি অপশন দেওয়া হয়েছে। ফলে উক্ত ফি প্রদান করা অনেকটা সহজতর হবে ইনশাল্লাহ।

এবার ভর্তি ফি জমা দেওয়ার জন্য যেসব ব্যবসা রাখা হয়েছে তাহলে, টেলিটক, বিকাশ, ডাচ বাংলা রকেট, শিওর ক্যাশ, মাস্টারকার্ড, সোনালী ব্যাংকের সোনালী সেবা এবং আরো বিভিন্ন মাধ্যম।

আমিও অধীর আগ্রহে আছি, ভর্তির কাজ করবো ইনশাল্লাহ। গত ৫ বছর ধরে এই কাজগুলি করছি। এবারও করবো ইনশাল্লাহ।

এই Admission এর কাজ দুই ভাবে করা যায়। একটি হলো টেলিটক সিমের মাধ্যেমে এসএমএস করে। আরেকটি হলো অনলাইনের মাধ্যমে। ছাত্র/ছাত্রীরা দুই ভাবেই Admission Apply করতে পারে।

XI Class Admission বা HSC Admission এর কাজ আগামী ২০/০৮/২০২০ ইং পর্যন্ত চলবে প্রথম ধাপ। তারপর শুরু হবে XI Class Admission বা HSC Admission এর দ্বিতীয় ধাপের কাজ। এভাবে ধাপে ধাপে ভর্তির কাজ শেষ হবে ইনশাল্লাহ।

তবে, এই জেনারেল শিক্ষা ব্যবস্থায় ভর্তি না হয়ে কারিগরি শিক্ষা অর্জন করাটাই উত্তম। কারণ, কারিগরি শিক্ষা বা বাস্তব মুখী শিক্ষার কোন বিকল্প নাই।

তাছাড়া, সরকার কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে এবং এর উন্নয়নের জন্য কাজ করছে। এটা অবশ্যই ভাল ‍উদ্যোগ। আশা করি সরকার এই উদ্যোগ বাস্তবায়ন করতে সক্ষম হবে বলে মনে করি ইনশাল্লাহ। আর এটা হলো মানুষ কর্মমূখী শিক্ষা অর্জন করে দেশ ও বিদেশে ভাল চাকরি করতে পারবে ইনশাল্লাহ।

তাই সাধারণ পুথিগত বিদ্যা বাদ দিয়ে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করা একান্ত জরুরী।

XI Class Admission বা HSC Admission

Hope Page

error: Content is protected !!